16.8 C
New York
Wednesday, November 11, 2020

Vikram Vedha

🔺হালকা স্পয়লার

🎬Movie Name : Vikram Vedha
🔸Imdb : 8.6
🔸Genre : Thriller/Action
🔹Star Cast : Vijay Sethupathi,Madhavan,Shraddha Srinath,Varalaxmi,Kathir and many more
🔹Director : Gayatri and Pushkar
*Industry. : Tamil
▪Budget : 10.1 crore
▪Box office : 60 crore

🔸P.R:  8.5/10

প্রাচীন ভারতীয় বিক্রম আর ভেতালের কাহিনির উপর ভিত্তি করে নির্মিত মুভি বিক্রম ভেদা।
অতি সাধারণ গল্পের অসাধারণ থ্রিলার ভাবে ফুটিয়ে তোলা হয় গল্পে।

পুলিশ ও অপরাধীর মাঝে যে এক বিরাট ফারাক আছে তা আপনি সহজেই অনুধাবন করতে পারেন। কিন্তু কখনো কি পুলিশ ও অপরাধী দুজনের আলাদা চিন্তা গুলো আমরা ভেবে দেখি।
পুলিশের নজরে যেমন অপরাধী খারাপ তেমনি অপরাধীর নজরে পুলিশ খারাপ।
যার নীতিতে সে ঠিক তাহলে আসলে ঠিক কে?নানা ধরনের প্রশ্ন ঘুরপাক খেতে শুরু করল বুঝি এবার্।
চলুন তাহলে গল্পে ফিরি …………

একজন সত নিষ্ঠাবান পুলিশ অফিসার্। 

অপর দিকে ১৬খুন করা ভয়ংকর সন্ত্রাসী ভেদা।

ভেদা নামক ভয়ংকর গ্যাংস্টারকে এনকাউন্টার করতে এনকাউন্টার স্কোয়াডের হেড বিক্রম। একে একে ভেদার গ্রুপের সবাইকে মারলেও ভেদা থাকে সব কিছুর আড়ালে ধরাছোঁয়ার বাইরে।ভেদার খোজে যখন সবাই মরিয়া তখনই হঠাৎ করে ভেদার আত্মসমর্পণ। কেন এই আত্মসমর্পণ?
ভেদার কিছু প্রশ্ন থাকে থাকে কিছু গোলক ধাধার গল্প। যার উত্তর শুধু বিক্রমের কাছে।
শুরু হয় ভেদার গল্প শোনানো আর বিক্রমের সে ধাধা মিলানো। কি সেই গল্প তার একটু ছোট ঝলক …

বিক্রিম ও দশর্কের জন্য মুভিতে থাকে ভেদার চোখ জুড়ানো কিছু ধাধা। যা ডায়লগ আকারে ছিলো এমন ………

(“উরু কাধালে ইবে নাল্লাবা ইবে কেট্টাবা,
নিলে চয়েজ কুট্টা চুজ পানোত্তো ইজি।
ইন্দা কাধালে রেন্ডো পেরু মে কেট্টাবা…
এন্না পানোবে????”)

এই ধাঁধাঁর সঠিক উত্তর মিলবে সিনেমায়।

অভিনয় :: ভেদা চরিত্রে অভিনয় করেন তামিল ইন্ড্রাস্টির অন্যতম ভার্সেটাইল এক্টর ভিজয় সেতুপতি। ওনার অভিনয় নিয়ে প্রশ্ন তোলাটাই ভুল হবে। মাপকাঠি অনেক দুরে। ভেদা চরিত্রে ওনার লুক এক্সপ্রেশন আপনাকে মুগ্ধ করতে বাধ্য।
অপরদিকে ওনার বিপরীতে ছিলেন বলিউড ও কলিউডের মোস্ট ট্যালেন্টেড আন্ডারেটেড এক্টর মাধাবান যিনি তার চোখের ইশারায় মুখের এক্সপ্রেশনের মাধ্যমে ওনার সেরাটা দিয়েছেন। একেবারে badass পুলিশ অফিসার রুপে।
কাথির ভারলাক্সমি ও শ্রদ্ধা শ্রিনাথ খুব বেশি স্কিন শেয়ার না করলেও গল্পের প্রয়োজনে তাদের ক্যারেক্টার ছিলো খুব গুরুত্বপূর্ণ। যা তাদের সাবলীল অভিনয়ের মাধ্যমে তারা ফুটিয়ে তুলতে সক্ষম।
বাকি কাস্ট গুলো ছিলো নিজ নিজ জায়গায় পারফেক্ট।

*ডিরেকশন. : অতি সাধারণ গল্পের অসাধারণ উপস্থাপন। গল্পের ন্যারশন ডিরেক্টর চমৎকার ভাবে বর্ণনা করেন। প্রথম থেকে শেষ পর্যন্ত আপনাকে সিনেমায় বসে থাকতে বাধ্য যার ডিরেক্টরের সবচেয়ে বড় সাফল্য। মুভি শেষ করার আগে আপনি কখনোই শিউর ভাবে বলতে পারবেন না কে ভালো কে খারাপ। চমৎকার থ্রিলার গল্পে ন্যারেশন পারফেক্ট ডিরেকশন।

বিজিম :একটি মুভির প্রাণ ধরা হয় তার ব্যাকগ্রাউন্ড মিউজিক কে। আর এ ক্ষেত্রে বিক্রম ভেদা হচ্ছে তার সবচেয়ে বড় উদাহরণ। শুধু মাত্র ভেদার ইন্টো সিনে থানায় যে মিউটা ছিলো গা শিউরে উঠার মত।ডিরেক্ট আপনার কলিজায় আঘাত করার মত। পুরো মুভিতেই ব্যাকগ্রাউন্ড মিউজিক ছিলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। মুভির ডার্ক সাইট তুলে ধরাতে পারফেক্ট। মুভির গানগুলো ছিলো খুব সুন্দর সিনেমার সাথে মানানসই।

পুলিশ আর গ্যাংস্টার নিয়ে হয়তো আপনি অনেক মুভিই দেখেছেন। যেখানে আপনি পুলিশের হিরোইজম কিংবা ভিলেনের ভিলেনিজমে ভর্তি। কিন্তু এ মুভির গল্পে হিরো মুভির গল্পই। কখনো মনে হবে পুলিশ ভালো তো কখনো আপনিই সে গ্যাংস্টার্।
পুলিশ আর গ্যাংস্টারের ইদুর বিড়াল খেলা দেখতে তবে আর দেরি কেন …

FINALY মুভির উল্লেখ যোগ্যা শিক্ষা হল ভালো ও খারাপ বিশ্লেষণ। আমরা আমাদের কাজকে যতটুকু ভালো /খারাপ ভাবি আসলেই কি ততটুকু? যে ব্যাক্তিকে যতটুকু পূর্ণবান কিংবা পাপী ভাবি ততটুকুই কি আসলে সে?এত সহজ নয় কোন কিছুই।

বিশেষ অনুরোধ. ::এই মুভির প্রাণ মুভির ডায়লগ গুলো। দয়া করে হিন্দি ডাবড কিংবা টেনে টেনে না দেখে অরজিনাল ভাষায় বাংলা সাবটাইটেল দিয়ে উপভোগ করুন আর আপনার ফিডব্যাক জানন। ধন্যবাদ।
[বলিউডে আমির খান ও সাইফ আলী খান এ মুভির রিমেক করবে]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয়

তোমাকেই খুঁজি

বড় বড় ঢেউ গুনছো তুমি লঞ্চের ছাঁদে বসে, অর্ধ চাঁদের জোছনায় তুমি ভাবনায় যাচ্ছো ডুবে। ঝড়ো হাওয়ায় উড়ছে দেখো, তোমার কালো চুল। কল্পনাতে ভাবছি নাকি ভুল? একি! তোমার হাতে পদ্ম ফুল, পেলে...

নিস্তব্ধতার গন্ডিজাল

ঝড়ের চঞ্চল হাওয়া বয়ে যায় আমার নীড়ের পাশে, দুটি চোখ মেলে তাকিয়ে থাকি ওই নীল আকাশে। মনটা হয়ে যায় তখন, আনমনা আর উদাসিন। কালো মেঘেরা বলে তাদের গল্প কথা, নীড়হীন...

হয়তো

হয়তো... কখনো সকালের রোদ্দুর হয়ে তোমার ঘুম ভাঙ্গাবো... তোমার চায়ের কাপে ছোট্ট একটা পিপড়ে হয়ে ভেসে থাকবো... কখনো লাল মেহেদী হয়ে তোমার হাতে আকা থাকবো... কিংবা কখনো চশমার...

স্বপ্ন

স্বপ্ন যে এতোটা বাস্তবিক আর স্পর্শকাতর অনুভুতি দিতে পারে সেই ব্যাপারটা কিছুদিন আগেও আমার অজানা ছিলো... জ্ঞান হবার পর থেকে আজ অব্দি ভালো-খারাপ অনেক...